22 C
Dhaka
হোম বিনোদনসিনেমায় ব্যস্ততা বাড়ছে ভাবনার

সিনেমায় ব্যস্ততা বাড়ছে ভাবনার

সিনেমা নিয়েই ব্যস্ত থাকতে চান আশনা হাবিব ভাবনা

২০২৩ এর গোটা বছর জুড়েই নতুন ছবির কাজে ব্যস্ত ছিলেন আশনা হাবিব ভাবনা। শেষ করেছেন ‘দামপাড়া’, যাপিত জীবন’ ও ‘পায়েল’ ছবির কাজ। দামপাড়া সিনেমায় ভাবনাকে দেখা যাবে দুই সময়ের চরিত্রে। একটা মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের মাহমুদা হক আরেকটি বর্তমান সময়ের চরিত্র মাহমুদা হোক চৌধুরী। স্বামী শহীদ এসপি শামসুল হকের স্মৃতি খুঁজত চট্টগ্রামে আসবেন স্ত্রী মাহমুদা হক। অতীতের সময়ে ফিরে গিয়ে সেই গল্পই চিত্রায়িত হবে দামপাড়ায়। শুদ্ধমান চৈতন পরিচালনা করেছেন এই ছবি।
অপর ছবি ‘পায়েল’ হলো নারীকেন্দ্রীক গল্পের, যার পরিচালনা করেছেন রায়হান খান। অন্য আরেকটি ছবি ‘ যাপিত জীবন’ এই সিনেমাটি হাবিবুল ইসলাম হাবিব নির্মাণ করেছেন। ভাবিবুল ইসলাম হাবিব সম্পর্কে ভাবনার বাবা। ‘যাপিত জীবন‘ প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের আলোচিত উপন্যাস। এই উপন্যাসে দেশ ভাগ ও ভাষা আন্দোলনের নানা বিষয় উঠে এসেছে।
এই তিনটি ভিন্নধর্মী গল্পের সিনেমা নিয়ে নতুন বছরে ভাবনা হাজির হচ্ছেন দর্শকদের সামনে। সবগুলে ছবিতেই চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাবে তাকে। এ বিষয়ে ভাবনা বলেন, ‘অনেকেরই অভিযোগ ছিল তার ছবি কম করা নিয়ে। সেটা হচ্ছে ভালো কিছুর অপেক্ষার জন্য। এবার তিনি তিন ৩টি ছবি করে ফেললেন এ ৩টি ছবির গল্প ও তারঁ চরিত্র একেবারেই ৩ ধরনের। প্রতিটি চরিত্রই তারঁ কাছে আলাদা, এ কারণেই এগুলোতে কাজ করেছেন। গতানুগতিক ছবি করতে চাননি বলেই অপেক্ষা করেছেন। এবার তার মনের মতো ৩টি ছবি মুক্তি পেতে যাচ্ছে নতুন বছরে। এটা তারঁ জন্য ভালো লাগার ব্যাপার। কারণ দর্শক অনেক দিন পর তাকেঁ নতুন করে পাবে ৩ আঙ্গিকে। তিনি ৩টি ছবি নিয়েই আত্মবিশ্বাসী, না হলে তো ছবিগুলো করতেন না। এখন অপেক্ষায় আছেন ছবি মুক্তি পেলে দর্শকদের সাড়া কেমন মিলে সেটা দেখার।’

আরও বেশ কিছু সিনেমা নিয়ে কথা হচ্ছে ভাবনারএই সিনেমাগুলের বাহিরেও। সব কিছু যদি মিলে যায় তাহলে এই সিনেমাগুলের কথাও তিনি জানাবেন।এখন দেখার অপেক্ষা ভাবনার নতুন সিনেমা নতুন বছরে দর্শকদের মনে কতটা জায়গা করে নিতে পারে।

একইমত আর্টিকেল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
Digital Marketer Apple Mahmud Riyad

জনপ্রিয়

মন্তব্য