29 C
Dhaka
হোম রিভিউবই রিভিউআনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার। জোবায়ের রুবেল। রিভিউ

আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার। জোবায়ের রুবেল। রিভিউ

বইয়ের নাম: আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার  

লেখক: জোবায়ের রুবেল

প্রকাশক: আহমেদ ফারুক, প্রিয়মুখ প্রকাশনী  

প্রচ্ছদ: অবনীল 

মুদ্রিত মূল্য: ৪০০ টাকা

পৃষ্ঠা সংখ্যা: ১৯০ 

কাভার: হার্ডকাভার   

ISBN: 978-984-80783-0-3

জ্ঞান পর্ব 

স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় কোচিং কিংবা ট্রেনিং সেন্টার সব জায়গায় তোমাকে শেখানো হচ্ছে কিভাবে তুমি আরো দক্ষ হয়ে উঠবে কিভাবে আরও ভালো কাজ করতে পারবে কোথায় শেখানো হচ্ছে না কি করে তোমার সত্তিকারের আত্মশক্তি বিকাশ করবে।

অথচ সত্যিকারের আত্মশক্তি বিকাশ তোমাকে দক্ষতার চূড়ান্ত নিয়ে যেতে পারে। তখন তুমি যা করতে চাইবে তার সফলতার সঙ্গে করতে পারবে। কিন্তু একটি দুঃখের বিষয় হচ্ছে মানুষ তার আত্মশক্তির বা সক্ষমতার সম্পর্কে জানতে পারে না। সত্যিকারে আত্মশক্তি বিকাশের জন্য দরকার শারীরিক-মানসিক মনস্তাত্ত্বিক আধ্যাত্মিক বিকাশ। এ চারটির সঠিক সমন্বয় ঘাটলে জানবে তোমার প্রকৃত শক্তি কতটা অসীম।

জনপ্রিয় হ্যাপিনেস স্পিকার এবং বেস্ট সেলার লেখক জোবায়ের রুবেল তার বই ‘আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার’ বইতে এ বিষয়গুলো খুব সুন্দরভাবে বিশ্লেষণ করেছেন। এ বইটি  সময় নিয়ে পড়বেন। বইটি পড়ার পর নিজেকে কিছুতেই আর ছোট ভাবতে ইচ্ছে করবে না। বড় মানুষরা কেন বড়, ওদের আসলেই কি এক্সট্রা পাওয়ার দিয়ে এখানে পাঠানো হয়েছে, যা আমাদের নেই, এসব ব্যাপার খুব ভালভাবে বুঝতে পারবেন। 

“আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার” একটি আত্মউন্নয়ন বই। লেখক জোবায়ের রুবেল চমৎকার পজিটিভ মনের একজন মানুষ। তিনি ভালবাসেন হ্যাপিনেস নিয়ে কথা বলতে, তাই অনেকে তাঁকে হ্যাপিনেস স্পিকারও বলে।

“আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার” বইটির এই কথাটি আমার খুব ভালো লেগেছে- “তুমি যদি একবার সুখি হতে পার, তবে নিশ্চিত তুমি জীবনে সফলও হবে। অন্যদিকে যদি তুমি সফল হও, তুমি সুখিও হবে সেটা নিশ্চত না। তাহলে জীবনে কোনটা বেশি জরুরী? সুখি হওয়া নাকি সফল হওয়া?”

স্মার্ট ওয়ার্ক পর্ব 

বইটি কেন পড়বেন?- প্রসঙ্গে লেখক লিখেছেন, “দুনিয়া জুড়ে মানুষ সফলতার জন্য হার্ডওয়ার্ক নয় এখন স্মার্ট ওয়ার্কের কথা বলছেন। এই সব টেকনিক মেনে কিছু মানুষ সফল হচ্ছেন ঠিকই কিন্তু এই পদ্ধতিতে ইনার মিলিয়নিয়ার আনলক হয় না। এর জন্য দরকার আত্মউন্নয়নমূলক জ্ঞান।”

চমৎকার সব আত্মোপলব্ধির কথাগুলো পড়ে আপনার ভীষণ ভালো লাগবে নিশ্চিত করে বলা যায়।

বইটিতে বিশ্বের সফল মানুষদের উদাহরণ দিয়েছেন লেখক চমৎকারভাবে। পাবলো পিকাসো, যিনি একজন স্প্যানিশ চিত্রশিল্পী, অনেকের মতে ইতিহাসের সর্বশ্রেষ্ঠ চিত্রশিল্পী। লেখক এই বিখ্যাত চিত্রশিল্পীকে তুলে ধরেছেন পাঠকদের সামনে। এই সফল মানুষের গল্পটা অনেক পাঠককে  অনুপ্রাণিত করবে আশা করছি। আছে বাংলাদেশের অনেক সুখী সফল মানুষের জীবনের গল্প। 

পুরো বইটিকে লেখক সাতটি অধ্যায়ে বিভক্ত করেছেন। 

প্রথম অধ্যায়: আন্ডারস্ট্যান্ডিং দ্য লক

দ্বিতীয় অধ্যায়: তোমার ইনার মিলিয়নিয়ার আনলক হওয়ার পসিবিলিটি!

তৃতীয় অধ্যায়: এবার নিজেকে আনলক করো

চতুর্থ অধ্যায়: কে সত্যিকারের মিলিয়নিয়া?

পঞ্চম অধ্যায়: স্বাধীনতাকে আনলক কর (প্রকৃত মুক্তি)!  

ষষ্ঠ অধ্যায়: তুমি একজন মহান রাজা

এক্সট্রা অধ্যায়: ‘স্বাধীনতা বনাম সক্ষমতা

প্রতিটি অধ্যায়ে আছে মহান মনীষীদের সফলতার গল্প। আর প্রতিটি গল্পেে আছে নিজেকে নতুন করে সফলতার দিকে এগিয়ে নিয়ে যাবার অনুপ্রেরণা। লেখক অত্যন্ত বিচক্ষণতার পরিচয় দিয়েছেন তাঁর “আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার” বইটিতে। প্রতিটি অধ্যায়ের শেষে তিনি উপস্থাপন করেছেন “আনলক সামারি” – যা প্রতিটা পাঠককে দারুণ সহযোগিতা করবে। 

লেখক বইটির ‘সমাপ্তি’ র পরও পাঠকের জন্য কিছু কথা রেখে গেছেন, তা হলো…

‘তুমি তোমার সম্পর্কে কি ভাবছো? সেটাই তোমার মেন্টাল বাউন্ডারি। মজার ব্যাপার হচ্ছে এর কোন বাস্তবিক অস্তিত্ব নেই।’

‘সুখী হওয়াটা কিছু পাওয়ার সাথে জড়িত নয়। এটা দৃষ্টিভঙ্গির সাথে জড়িত, আর আনন্দের বিষয় হচ্ছে, এটা শেখা যায়।’

‘তোমাকে সচেতনভাবে তোমার নিয়ন্ত্রনে ফিরিয়ে নাও, দেখবে সব কিছুই তোমার হাতের মুঠোয় চলে এসেছে।’

‘তোমার মিলিয়নিয়ার তোমার ইনারেই আছে শুধু তোমার সচেতন মনযোগ নেই।’

আত্মবিকাশমূলক “আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার” বইটি আমার ভীষণ ভালো লেগেছে,  আশা করি সকল পাঠকেরও ভালো লাগবে এবং বইটি ইতোমধ্যে পাঠকপ্রিয়তা অর্জন করে নিয়েছে। এত চমৎকার একটা বই আমাদের উপহার দেওয়ার জন্য লেখককে অসংখ্য ধন্যবাদ।  ব্যতিক্রমধর্মী বইটি প্রকাশ করার জন্য প্রিয়মুখ প্রকাশনীর প্রকাশক আহমেদ ফারুককেও জানাই সাধুবাদ।

আপনার মেন্টর 

গবেষণা বলছে, বেশির ভাগ মানুষ জীবন সম্পর্কে অজ্ঞ, বর্তমান নিয়ে উদ্বিগ্ন, ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত। বাংলাদেশের মতো গরিব দেশে এই ধরনের মানুষের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। 

চাইলে এক নিমেষেই এই অবস্থা থেকে বের হওয়া সম্ভব। আপনাকে কেবল জানতে হবে কিভাবে নিজেকে আরো প্রডাক্টিভ করবেন।  

‘আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার’ বইটি আপনার জন্য মেন্টরের মতো প্রডাক্টিভিটি বৃদ্ধি, শান্তি ও সাফল্যের পথ দেখাবে। এই বইয়ে দেওয়া প্রতিটি ব্যবহারিক কৌশল হাজার বছর ধরে পরীক্ষিত ও প্রমাণিত, উচ্চ মানসম্মত কিন্তু সহজ, প্রাসঙ্গিক ও কার্যকর। যা প্রতিদিন চর্চা করলে আপনার জীবনের সার্বিক মান উন্নয়ন ঘটবে। সাথে পাবেন আনলক ইয়োগা মেডিটেশন’ গাইড।

‘আনলক ইয়োর ইনার মিলিয়নিয়ার’ এটি একটি আট ঘণ্টার ট্রেনিং সেশন। এ কৌশলগুলো আমার সহ আরো ১০ হাজার শিক্ষার্থী, কর্মজীবী, গৃহীনির জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে সাহায্য করেছে। আশা করি এই কৌশলগুলো আপনার জন্যও কাজ করবে। 

আর কাজ না করলে মানিব্যাক গ্যারান্টি তো আছেই। মানুষ হিসেবে আপানর উচিৎ নিজেকে প্রডাক্টিভ পরিবর্তনের যাত্রা শুরু করা এবং সেটা এখনই।

যেখানে পাবেন বইটি:

প্রিন্ট কপিঃ রকমারি 

ই-বই: বইঘর  

অডিও বইঃ  বইটই

আপেল মাহমুদ রিয়াদ
আপেল মাহমুদ রিয়াদhttps://www.applemahmudriyad.com
আপেল মাহমুদ রিয়াদ পেশায় এখন ডিজিটাল মার্কেটার। ভালোবাসেন ডিজিটাল দুনিয়ায় কাজ করতে। ডিজিটাল মার্কেটিং এর পাশাপাশি তিনি নিয়মিত ইউটিউবে কনটেন্ট বানিয়ে যাচ্ছেন।
একইমত আর্টিকেল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
Digital Marketer Apple Mahmud Riyad

জনপ্রিয়

মন্তব্য